মঙ্গলবার-২৬ মে ২০২০- সময়: বিকাল ৪:২১
বিরামপুরে পৌর মেয়র সহ ৭ জন হোম কোয়ারেন্টাইনে বিরামপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালিত বিরামপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আটক বিরামপুরে লাখো কণ্ঠে ৭ মার্চের ভাষন পাঠ গুরুদাসপুরে এক বৃদ্ধা খুন বিরামপুরে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত কাটলা হলি চাইল্ড স্কুল বিরামপুরে মুজিব বর্ষ উপলক্ষ্যে দিনব্যাপী অনুষ্ঠান দিদউফ বিরামপু‌রে দুস্থ শীতার্ত‌দের মা‌ঝে শীতবস্ত্র বিতরন বিরামপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশতবার্ষিকীর ক্ষণ গণনার সূচনা বিরামপুরে ১২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে

সীমান্তে সবার সহযোগীতা পেলে চোরাচালান বন্ধ করা সম্ভব-লেঃ কর্ণেল আবেদ

মোঃ আফজাল হোসেন-সীমান্তে সবার সহযোগীতা পেলে চোরা চালান বন্ধ করা সম্ভব। তাই সাংবাদিক ভাইয়েরা আপনাদের লেখনিতে সমাজের মানুষ সচেতন হবে এবং সীমান্তে চোরাচালান ও মানুষ হত্যা অবশ্যই কমে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, যারা চোরাচালান ছেড়ে ভালো পথে আসবে তাদেরকে অবশ্যই পূর্ণবাসন করা হবে। আমরা সেই প্রতিশ্রুতিতে চোরাকারবারীদেকে অসৎ পথ ছেড়ে ভালো পথে আসার আহ্ববান জানাচ্ছি।

যারা এই অসৎ অবৈধ মাদক ব্যবসা ছেড়ে দিয়ে ভালো পথে আসবে তাদেরকে জীবন জীবিকা চালানোর জন্য আমরা সার্বিক সহযোগীতা করব। যাতে কেউ যেন এই মাদক ব্যবসার সাথে জড়িত না হয়। সীমান্তে এখন চোরাচালান ও মানুষ হত্যা শূণ্যের কোঠায় এসেছে।

সীমান্তে যারা বসবাস করে তাদেরকে আমরা আরো সচেতন হওয়ার আহ্ববান যানাচ্ছি। তাদের ছেলে মেয়েরা কোন পথে যাচ্ছে সে দিকেও অভিভাবকদেরকে সজাগ থাকতে হবে। এই দেশটা আমাদের সবার, তাই আমরা এগিয়ে না এলে এই সমাজ পিছিয়ে পড়বে। মাদক সমাজকে এবং একটি পরিবারকে ধ্বংস করে। এই মাদকের হাত থেকে বাঁচতে হলে সবাইকে সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, ব্যাটালিয়নের দায়িত্বভার গ্রহনের পর হতে দিন রাত অক্লান্ত পরিশ্রম ও কঠোর হস্থে সীমান্তে চোরা চালান প্রতিরোধে অগ্রানী ভূমিকা পালন করে আসচ্ছি। দিক নিদের্শনা ও দূরদর্শিতায় সীমান্তে কমে এসছে ভয়াবহ মাদক সহ চোরাই পণ্য পাচার।

এছাড়া তিনি নিয়মিত ভাবে চোরাচালান, মাদক, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, নারী শিশু এবং মানব পাচার প্রতিরোধে জনসচেতনতা মূলক সভার সমাবেশ অব্যহত রেখেছেন।

আজ বুধবার ৭ আগষ্ট বিকেলে ফুলবাড়ী ২৯ বিজিবি’র সদর দপ্তরের হল রুমে সাংবাদিকদের নিয়ে এক পরিচিতি সভায় প্রধান অতিথি হিসাবে লেঃ কর্ণেল মোঃ শরীফ উল্লাহ আবেদ (এসজিপি) এ কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, ফুলবাড়ী ২৯ বিজিবি’র মেডিকেল অফিসার মেজর মোঃ তাহের, ২৯ বিজিবি’র ডিআইডি মোঃ সাইদুর রহমান। সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় পদস্থ কর্মকর্তা, সৈনিকগণ ও প্রায় শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *