বুধবার-২৯ জানুয়ারি ২০২০- সময়: রাত ৪:১৯
গুরুদাসপুরে এক বৃদ্ধা খুন বিরামপুরে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত কাটলা হলি চাইল্ড স্কুল বিরামপুরে মুজিব বর্ষ উপলক্ষ্যে দিনব্যাপী অনুষ্ঠান দিদউফ বিরামপু‌রে দুস্থ শীতার্ত‌দের মা‌ঝে শীতবস্ত্র বিতরন বিরামপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশতবার্ষিকীর ক্ষণ গণনার সূচনা বিরামপুরে ১২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে দিনাজপুরের নবাবগঞ্জে সীতার কুটুরি গোচারণ ভূমিতে পরিণত কালো জাম ডায়াবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করে ঐতিহ্যবাহী খেজুর রস, কালের পরিক্রমায় প্রতি বছরই হাজির হয় শীত দিনাজপুর হতদরিদ্র শীতার্থ মানুষের পাশে এগিয়ে এসেছে ডিএফএর

সংগীতশিল্পী শাম্মী আক্তার আর নেই

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী শাম্মী আক্তার আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ মঙ্গলবার বিকেলে বাসা থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬২ বছর।

শাম্মী আক্তারের স্বামী সংগীতশিল্পী আকরামুল ইসলাম বলেন, শাম্মী আক্তার ৬ বছর ধরে ব্রেস্ট ক্যানসারে ভুগছিলেন।

আজ বাসায় শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু পথেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

শাম্মী আক্তারের গানে হাতে খড়ি বরিশালের ওস্তাদ গৌর এর কাছে। চলচ্চিত্রের গানে শাম্মী আখতারের যাত্রা শুরু আজিজুর রহমান পরিচালিত ‘অশিক্ষিত’ চলচ্চিত্রে গান গাওয়ার মধ্য দিয়ে।

এ চলচ্চিত্রে গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘আমি যেমন আছি তেমন রব বউ হবো না রে’ও ‘ঢাকা শহর আইসা আমার আশা পুরাইছে’ গান দুটি জনপ্রিয়তা পায়।

এছাড়া ‘চিঠি দিও প্রতিদিন’, ‘ঐ রাত ডাকে ঐ চাঁদ ডাকে’, —এ রকম আরো অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী শাম্মী আক্তার। ১৯৭০ সালের দিকে জীবনের প্রথম বেতারের গানে কণ্ঠ দেন তিনি। গানটি ছিল নজরুলের ‘এ কি অপরূপ রূপে মা তোমায়…।

উল্লেখ, দীর্ঘ সময় ধরে ক্যানসারে ভুগছিলেন গুণী এই সংগীতশিল্পী। সর্বশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত তহবিল থেকে ৫ লাখ টাকার চেক দিয়েছেন শাম্মী আক্তারকে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই গায়িকার উন্নত চিকিৎসার জন্য কিছুদিন আগে বাংলাদেশ সংগীত সংগঠন সমন্বয় পরিষদ প্রধানমন্ত্রীর কাছে সহযোগিতার আবেদন করেছিল।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *