বৃহস্পতিবার-২১ নভেম্বর ২০১৯- সময়: রাত ১:৩৫
বিরামপুরে অসহায় ও দরিদ্রদের বিনামূল্যে চোখের অপারেশন বিরামপুরে সাংবাদিকের বাড়ি ভাংচুরের ঘটনায় আটক-১ ৭ কেজি চালের মূল্যে মিলছে ১কেজি পেয়াজ বিরামপুরের বাজারে চিকিৎসা সেবা দিয়ে মানব সেবা করতে চাই-পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হুমায়ুন কবীর বিরামপুরে নেশার ইনজেকশন ও ফেন্সিডিলসহ আটক-৩ হিলি চেকপোস্টে বিজিবি’র গোয়েন্দা সদস্যের বিরুদ্ধে সাংবাদিককে হয়রাণীর অভিযোগ বিরামপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত বিরামপুরে প্রকল্প সমাপনী কর্মশালা গরীব ও অসহায় মানুষকে চিকিৎসা সেবা দিতে পারলে আমি শান্তি পাই জনবল ও সরঞ্জামের অভাবে আজও চালু হয়নি, নবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন

রেল লাইনে ফাটল, বিরামপুরে রক্ষা পেলো সীমান্ত এক্সপ্রেস

নিউজ ডায়েরী ডেস্ক-দিনাজপুরের বিরামপুরে আজ বুধবার (৬ নভেম্বর)  ভোর ৬ টা ১৫ মিনিটে দশরা পলাশ বাড়ি গেট নং ৩ হইতে দক্ষিনে (৩৪৭/৭.৮ কিলোমিটারের আওতায়) ১৫০ গজ দূরে রেল ব্রোকেন (জোড়া) হতে ১৯ ইঞ্চি রেল লাইন ফেটে ছিটকে পড়ে ।

খুলনা থেকে চিলাহাটি গামী আপ ৭৪৭ সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি ফেটে যাওয়া রেলপথ দিয়ে  অতিক্রম করে বিরামপুর রেল ষ্টেশনে ভোর ৬ টা ২৩ মিনিটে পোঁছায় । এ সময় ভোর বেলায় রেলপথের পাশ দিয়ে যারা হাটতে বের হন তাদের মধ্যে স্থানীয় রেলের টিটি রায়হান ও ডেন্টিস্ট বুলবুল হাটাহাটির এক পর্যায়ে সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি রেল লাইনের ফাটলের উপর দিয়ে  বিরামপুর রেল ষ্টেশনের  দিকে চলে যায় তখন বিকট শব্দ শুনতে পেলে রেল লাইনের কাছে গিয়ে ফাটা অংশটি দেখতে পায়।

এদিকে, ১০১ নং  গেটম্যান সামছুজ্জামান আতিরিক্ত দায়িত্য হিসেবে ১০৩ নং গেটে দিনের বেলায়  দেখাশোনার দায়িত্ব পালন করেন । ভোর বেলা ফাটলে সংবাদ শুনে তৎক্ষণাৎ ছুটে আসেন এবং ফাটল দেখতে পান।

রেলপথ দেখাশোনাকারী (চাবি ওয়ালা) মোছাঃ আন্না বেগম জানান, আমি ভোর বেলায় রেল লাইনের ফাটলের খবরপেলে সাথে সাথেই রেল লাইনের টেকনিশিয়ানকে জানাই এবং মেরামতের কাজ শুরু করে।

উপ পরিদর্শক (হিলি) আব্দুল হান্নান জানান, রেলপথের ফাটলের খবর পেয়ে সাথে সাথেই আমি ঘটনাস্হলে চলে আসি। এসে দেখতে পায় রেল ব্রোকেন (জোড়া)  হতে ১৯ ইঞ্চি রেল লাইন ফেটে গেছে।  সেই মুহূর্তেই রেল টেকনিশিয়ান দিয়ে মেরামত করে অস্থায়ীভাবে ট্রেন চলাচলের  ব্যবস্থা করি।  এ সময় ট্রেন ১ ঘন্টা ২০ মিনিট বন্ধ থাকে।

ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড় গামী  আপ ৭৯৩ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পাঁচবিবি ও চিলাহাটি থেকে রাজশাহী গামী  ৭৩২ ডাউন বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি বিরামপুর রেল ষ্টেশনে অবস্থান করছিলো ।

বিরামপুর রেলওয়ে ষ্টেশন মাস্টার মিজানুর রহমান আমাদের প্রতিনিধিকে বলেন ভোর বেলায় রেল পথ ফাটলের  খবর জানতে পেরে আমি  তৎক্ষনিক রেলের  ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করি।  ৯ টা ২০ মিনিটে রেল যোগাযোগ স্বাভাবিক হলে  ৭৩২ ডাউন বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি বিরামপুর রেল ষ্টেশন হতে রাজশাহীর অভিমুখে যাত্রা করে ।

 

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *