সোমবার-৯ ডিসেম্বর ২০১৯- সময়: সকাল ৮:৪৮
চিলাহাটি ও ভারতের হলদিবাড়ীর রেল যোগাযোগের কাজ দ্রুত এগিয়ে ঘোড়াঘাটে খেজুর গাছ থেকে রস সংগ্রহে ব্যস্ত গাছিরা নবাবগঞ্জে বিতর্ক প্রতিযোগিতা ধামইরহাটে জমি জমা সংক্রান্ত সংঘর্ষে নিহত-১ জাকারিয়া মন্ডলের পাহাড়ের ভাঁজে মহাকাব্য বিরামপুর মুক্ত দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা বিরামপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু মহান বিজয় দিবস উপলক্ষে বিরামপুরে রক্তদান কর্মসূচি বিরামপুরে অসহায় ও দরিদ্রদের বিনামূল্যে চোখের অপারেশন বিরামপুরে সাংবাদিকের বাড়ি ভাংচুরের ঘটনায় আটক-১

যবিপ্রবি,র সহকারী অধ্যাপক ইকবালের বহিষ্কারের দাবি শিক্ষার্থীদের

যশোর প্রতিনিধি- যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে নৌকা প্রতীক নামিয়ে দেয় সহকারী অধ্যাপক ইকবাল কবির জাহিদ। এ ঘটনায় ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তার বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে ক্যাম্পাসে সহকারী অধ্যাপক ইকবাল কবির জাহিদের বহিষ্কারের দাবি এক বিক্ষোভ মিছিল করে।

এ সময় আগামী শনিবারের মধ্যে তাদের দাবি না মানা হলে রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে বলে আল্টিমেটাম দেয়।

বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন বলেন,খুব পরিকল্পিত ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অপমান করতেই ক্যাম্পাস থেকে নৌকা অপসারণ করা হয়েছে। বিষয়টা নিয়ে ছাত্রলীগ নেতাসহ সাধারণ শিক্ষার্থীরা প্রক্টর ড.মিজানুর রহমানের সাথে কথা বলতে গেলে সেখানেও আমাদের অপমান করা হয়। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

তিনি আরও জানান যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ছাত্রলীগ একটি নৌকা প্রতীক টানানো হয় কিন্তু গত সোমবার হঠাৎ করেই সেটিকে সরিয়ে ফেলেন সহকারী অধ্যাপক ইকবাল কবির জাহিদ। এতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *