শনিবার-৮ আগস্ট ২০২০- সময়: সন্ধ্যা ৬:২২
বিরামপুরে পৌর মেয়র সহ ৭ জন হোম কোয়ারেন্টাইনে বিরামপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালিত বিরামপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আটক বিরামপুরে লাখো কণ্ঠে ৭ মার্চের ভাষন পাঠ গুরুদাসপুরে এক বৃদ্ধা খুন বিরামপুরে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত কাটলা হলি চাইল্ড স্কুল বিরামপুরে মুজিব বর্ষ উপলক্ষ্যে দিনব্যাপী অনুষ্ঠান দিদউফ বিরামপু‌রে দুস্থ শীতার্ত‌দের মা‌ঝে শীতবস্ত্র বিতরন বিরামপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশতবার্ষিকীর ক্ষণ গণনার সূচনা বিরামপুরে ১২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে

বিরামপুরে লাখো কণ্ঠে ৭ মার্চের ভাষন পাঠ

মোঃ আকরাম হোসেন-বিরামপুর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে পাইলট হাইস্কুল মাঠে লাখো কণ্ঠে ৭মার্চের ভাষন পাঠ অনুষ্ঠিত হয়েছে।

বিশাল এ অনুষ্ঠানের নেতৃত্ব দেন দিনাজপুর-৬ আসনের এম,পি শিবলী সাদিক। সেই ভাষনে একই সাথে সুর মেলান বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী এবং মুক্তিযোদ্ধাসহ নানান শ্রেণি পেশার প্রতিনিধিরা।

এ সময় গভীর আবেগ ও ভাবগম্ভীর আবহের সৃষ্টি হয়। এই অনুষ্ঠানে বাংলাদেশের কল্যাণে বঙ্গবন্ধুর অবদান স্মরণের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করা হয়।

৭মার্চ সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ পাইলট হাইস্কুল মাঠে সমবেত হন। জাতীয় সঙ্গীতের পর বেলা ১১টায় লাখো কণ্ঠে ঐতিহাসিক ৭ মার্চের পুরো ভাষন সমস্বরে পাঠ করা হয়।

এ ভাষনের সময় বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, দিনাজপুর-৬ আসনের এম,পি শিবলী সাদিক, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, থানার ওসি মনিরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিবেশ কুন্ডু, নাড়ু গোপাল কুন্ডু, দিলীপ কুন্ডু প্রমূখ।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠতম রাজনৈতিক ভাষণ। আজ অবধি এমন রাজনীতিক বিশ্ববাসী পায়নি।

একটি নিপীড়িত জাতির আত্মোপলব্ধির শ্রেষ্ঠতম দিন ৭ মার্চ। এ দিন আমাদের সমুখে উন্মোচিত হয়েছিল আমাদের হাজার বছরের উযযাপিত জীবনের খতিয়ান।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *