বৃহস্পতিবার-৬ আগস্ট ২০২০- সময়: সকাল ৭:০২
বিরামপুরে পৌর মেয়র সহ ৭ জন হোম কোয়ারেন্টাইনে বিরামপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালিত বিরামপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আটক বিরামপুরে লাখো কণ্ঠে ৭ মার্চের ভাষন পাঠ গুরুদাসপুরে এক বৃদ্ধা খুন বিরামপুরে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত কাটলা হলি চাইল্ড স্কুল বিরামপুরে মুজিব বর্ষ উপলক্ষ্যে দিনব্যাপী অনুষ্ঠান দিদউফ বিরামপু‌রে দুস্থ শীতার্ত‌দের মা‌ঝে শীতবস্ত্র বিতরন বিরামপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশতবার্ষিকীর ক্ষণ গণনার সূচনা বিরামপুরে ১২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে

ধামইরহাটে বিপুল উৎসাহ উদ্দীপনায় বড়দিন পালিত

 

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি-নওগাঁর ধামইরহাটে বিপুল উৎসাহ উ্দ্দীপনা মধ্যদিয়ে খ্রিষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন পালিত হয়েছে। খ্রিষ্ট পল্লীগুলোতে নতুন সাজে সেজেছিল।

নারী,পুরুষ ও শিশু দিবসটি উপলক্ষে নতুন পোশাক পড়ে বিভিন্ন কর্মসূচীতে অংশ গ্রহণ করেন।

জানাগেছে, বুধবার উপজেলার প্রায় ৪টি বড় এবং প্রায় ৬২টি ছোট গীর্জায় দেশবাসীর শান্তি সমৃদ্ধি কামনা করে দিবসের কার্যক্রম শুরু হয়। দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল খেলাধুলা,সাংস্কৃতিক অনুষ্ঠান,উন্নত খাবের পরিবেশন করা।

খ্রিষ্টান অধ্যুষিত লক্ষীতাড়া গ্রামের অধিবাসী ও উপজেলা পারগানা সেবেস্তিয়ান মুরমু বলেন,আমাদের এই দিনটি সবচেয়ে উৎসবের দিন। এক বছর ধরে আমরা অপেক্ষা করি কবে আসবে এদিনটি।

এ দিনে পরিবারের সকলে নতুন পোশাক পরিধান করে এবং উন্নতমানের খাবারের আয়োজন করা হয়। বড়দিন উপলক্ষে খিষ্টান পল্লীর মাটির ঘরগুলো বিভিন্ন আলপনার মাধ্যমে বর্ণিল সাজে সাজানো হয়েছিল।

বেনিদুয়ার ক্যাথলিক চার্জের ফাদার মি.কর্ণেলিউস মুরমু বলেন,বেনীদুয়ার,সোনাদিঘী,উত্তর চকযদু ও তালঝাড়ী চার্জসহ অন্যান্য চার্জে সকলের জন্য প্রার্থনা করা হয়।

প্রার্থনার পর খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করা হয়। এছাড়া খেলাধুলা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও মতবিনিময়ের আয়োজন করা হয়।

ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন,বড়দিন উপলক্ষে সরকারের পক্ষ থেকে প্রত্যেক গীর্জায় অনুদান প্রদান করা হয়েছে। বড়দিন উপলক্ষ যেন কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেই লক্ষ সার্বক্ষনিক খোঁজ খবর নেয়া হয়েছে।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *