সোমবার-৯ ডিসেম্বর ২০১৯- সময়: সকাল ৮:০২
চিলাহাটি ও ভারতের হলদিবাড়ীর রেল যোগাযোগের কাজ দ্রুত এগিয়ে ঘোড়াঘাটে খেজুর গাছ থেকে রস সংগ্রহে ব্যস্ত গাছিরা নবাবগঞ্জে বিতর্ক প্রতিযোগিতা ধামইরহাটে জমি জমা সংক্রান্ত সংঘর্ষে নিহত-১ জাকারিয়া মন্ডলের পাহাড়ের ভাঁজে মহাকাব্য বিরামপুর মুক্ত দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা বিরামপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু মহান বিজয় দিবস উপলক্ষে বিরামপুরে রক্তদান কর্মসূচি বিরামপুরে অসহায় ও দরিদ্রদের বিনামূল্যে চোখের অপারেশন বিরামপুরে সাংবাদিকের বাড়ি ভাংচুরের ঘটনায় আটক-১

গরীব ও অসহায় মানুষকে চিকিৎসা সেবা দিতে পারলে আমি শান্তি পাই

জাকিরুল ইসলাম, বিরামপুর-দিনাজপুরের বিরামপুরে দিনব্যাপী ফ্রি স্বাস্থ্য সেবা “হেলথ ক্যাম্প” অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ নভেম্বর) সকাল ১০ টায় উপজেলার ব্রাক হেলথ সেন্টারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ সরকার মামুনুর রশীদ দিনব্যাপী এই স্বাস্থ্যসেবা প্রদান করেন।
এসময় ডাঃ সরকার মামুনুর রশীদ প্রতিবেদক’কে জানান, “কিভাবে যেন এখানকার দরিদ্র মানুষগুলোর সঙ্গে জড়িয়ে পড়েছি টেরই পাইনি”। মানুষকে সেবা প্রদান করা পৃথিবীর সব মানুষেরই নৈতিক দায়িত্ব। সুবিধাবঞ্চিত, গরীব ও অসহায় মানুষকে চিকিৎসা সেবা দিতে পারলে আমি শান্তি পাই।
তিনি আরও জানান, ডাক্তার হওয়ার পর থেকেই আমার ভাবনা ছিলো যত বেশী পারা যায় গরীব ও অসহায় মানুষের চিকিৎসা সেবা করা। এজন্যই যখন কেউ আমাকে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার কথা বলেন সেখানেই আমি ছুটে চলে যাই।
এসময় চিকিৎসা সেবা প্রদানকালে ক্যাম্পটি ঘুরে দেখা যায়, তিনি রোগী দেখছেন পরম যত্নে, মায়া মমতায়, খুঁটিয়ে খুঁটিয়ে দীর্ঘ সময় ধরে। যেন মানুষগুলোর মধ্যে একাত্ম হয়ে উঠেছেন।
কয়েকজন রোগী জানান, বরাবরই তিনি গরীব ও অসহায় রোগীদের প্রাধান্য দেন, অত্র এলাকার দরিদ্র মানুষের চিকিৎসা সেবার শেষ আশ্রয়স্থল ডাঃ সরকার মামুনুর রশীদ। মানবসেবায় ডাঃ সরকার মামুনুর রশীদ এক অনন্য দৃষ্টান্ত।
print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *