রবিবার-২৯ নভেম্বর ২০২০- সময়: ভোর ৫:১০
পর্যটকদের জন্য নয়নাভিরাম ‘সাজেক ভ্যালি’ শীতে বাঙ্গালীর ঐতিহ্য ভাপা পিঠা পাঁচবিবিতে বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের সমাপণী কাউন্সিলর পদে নির্বাচিত হলে মাদকমুক্ত ও অসমাপ্ত কাজ করব-আতিয়ার রহমান মিন্টু নেশার টাকার জন্য ২২ দিনের নবজাতককে কুপিয়ে হত্যা ঘোড়াঘাটে হেলথ এসোসিয়েশনের কর্মবিরোতি বন্ধ রাস্তা অবমুক্ত করলেন ইউএনও ভাতা বন্ধ ভাতা ভোগীরা মানবতার জীবনযাপন বিরামপুরে ৭২ বছরের বৃদ্ধ’কে ঔষধ ও আর্থিক সহায়তা দিলেন-ওসি মনিরুজ্জামান কোভিট-১৯ পরিস্থিতিতে মোরেলগঞ্জে বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে স্কুল ফিডিং বিস্কুট

মধ্যপাড়া ও পার্শ্ববর্তী এলাকার গণমানুষের চিকিৎসায় জিটিসি’র অবদান

মোঃ আফজাল হোসেন-দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া পাথর খনির সন্মুখে অবস্থিত খনি এলাকাবাসীদের জন্য জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর সমাজ কল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে পাথর খনির শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত সন্তানদেরকে বুধবার বেলা ১১ টায় অক্টোবর মাসের শিক্ষা উপবৃত্তির অর্থ প্রদান করা হয়েছে।

মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামজিক কল্যানমূলক কার্যক্রমের পরিচালনার লক্ষ্যে স্থাপিত জিটিসি চ্যারিটি হোম থেকে উচ্চ শিক্ষায় অধ্যায়নরত খনি শ্রমিকদের সন্তানদের মধ্য হতে শিক্ষা উপবৃত্তির জন্য নির্বাচিত ৫২ জন শিক্ষার্থীর মাঝে অক্টোবর মাসের শিক্ষা উপবৃত্তির অর্থ তুলে দেন জিটিসি’র নির্বাহী পরিচালক জনাব মোঃ জাবেদ সিদ্দিকী।

একই অনুষ্ঠানে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসগুলোর আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে চলতি নভেম্বর মাসের জন্য কলেজ অধ্যক্ষের হাতে আর্থিক সহায়তার অনুদানের চেকও প্রদান করেন জিটিসি’র নির্বাহী পরিচালক।

আরো উল্লেখ্য যে, মধ্যপাড়া পাথর খনির এলাকাবাসীদের জন্য স্বাস্থ্য সেবা দিতে “জিটিসি চ্যারিটি হোম” থেকে অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার কর্তৃক প্রায় অর্ধশত রোগীকে প্রতিদিন বিনা মূল্যে চিকিৎসা পরামর্শ সেবা দেওয়া হচ্ছে।

উক্ত শিক্ষা উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জিটিসি’র চীফ অব সিকিউরিটি এন্ড ওয়েল ফেয়ার জনাব , মেজর এম এ রাজ্জাক, পি বি জি এম এস, জি+(অব ঃ) হরিরামপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান শাহ , জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক মুস্তাক আহম্মেদ খান, এ,জে,এম আব্দুল ওয়াহেদ, মোঃ জাহিদ হোসেন, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং সাংবাদিক বৃন্দ ।

জানা গেছে, মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা, রক্ষনাবেক্ষন এবং উৎপাদন কাজে নিয়োজিত দেশীয় একমাত্র মাইনিং কোম্পানী জার্মানীয়া কর্পোরেশন লিমিটেড ও বেলারুশ কোম্পানী ট্রেস্ট এস এস এর যৌথ প্রতিষ্ঠান জার্মানীয়া ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) তাদের অধীনে কর্মরত খনি শ্রমিক সহ সংশ্লিষ্ট এলাকাবাসীর মাঝে সেবামূলক এবং সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে খনি শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত সন্তানদের মাঝে শিক্ষা উপবৃত্তি কার্যক্রম চালু করেছে।

পাশাপাশি নন এমপিওভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয় এর শিক্ষক ও কর্মচারীদের জন্য মাসিক আর্থিক সহযোগিতা প্রদান অব্যাহত আছে। মধ্যপাড়া ও পার্শ্ববর্তী এলাকার গণমানুষের জন্য জিটিসি চ্যারিটি হোমে অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার কর্তৃক প্রতিদিন ৪০/৫০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান করা হচ্ছে।

জিটিসি পাথর খনির উৎপাদন , উন্নয়ন ছাড়াও সামজিক কল্যানমূলক কর্মকান্ডে চ্যারিটি হোম স্থাপন করে খনি এলাকার দুস্থ্য ও অসহায় রোগীদের বিনা মূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান করা হচ্ছে এটি এলাকাবাসীদের জন্য জিটিসি’র অনেক বড় অবদান বলে সচেতন এলাকবাসী মনে করেন।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *