রবিবার-২৯ নভেম্বর ২০২০- সময়: রাত ৩:৫৫
পর্যটকদের জন্য নয়নাভিরাম ‘সাজেক ভ্যালি’ শীতে বাঙ্গালীর ঐতিহ্য ভাপা পিঠা পাঁচবিবিতে বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের সমাপণী কাউন্সিলর পদে নির্বাচিত হলে মাদকমুক্ত ও অসমাপ্ত কাজ করব-আতিয়ার রহমান মিন্টু নেশার টাকার জন্য ২২ দিনের নবজাতককে কুপিয়ে হত্যা ঘোড়াঘাটে হেলথ এসোসিয়েশনের কর্মবিরোতি বন্ধ রাস্তা অবমুক্ত করলেন ইউএনও ভাতা বন্ধ ভাতা ভোগীরা মানবতার জীবনযাপন বিরামপুরে ৭২ বছরের বৃদ্ধ’কে ঔষধ ও আর্থিক সহায়তা দিলেন-ওসি মনিরুজ্জামান কোভিট-১৯ পরিস্থিতিতে মোরেলগঞ্জে বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে স্কুল ফিডিং বিস্কুট

ফুলবাড়ী ছোট যমুনা নদীর লোহার ব্রীজটি সংস্কারের অভাবে নষ্ট হয়ে যাচ্ছে

মোঃ আফজাল হোসেন-ফুলবাড়ী উপজেলার ছোট যমুনা নদীর উপর লোহার ব্রীজটি সংস্কারের অভাবে নষ্ট হয়ে যাচ্ছে। স্বাধীনতা যুদ্ধের সময় ব্রীজটির পূর্ব অংশে একটি পার্ট ধ্বংশ হয়ে যায়।

দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ ১৯৫২ সালের নির্মিত ব্রীজটি পরিত্যাক্ত করলেও জীবনের ঝুকি নিয়ে ভারি যানবাহন চলাচল করছে।

দিনাজপুর থেকে গোবিন্দগঞ্চ সড়কের ৪১ কিলোমিটার দূরে ফুলবাড়ী উপজেলার শহরের মধ্যে দিয়ে বয়ে যাওয়া ছোট যমুনা নদীর উপর ১৯৫২ সালে পাকিস্থান সরকারের সময় কালে নির্মিত এই ব্রীজটি এখন সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

২০০৮ সালের ১০ মে এই সড়কের গুরুত্ব বিবেচনা করে ব্রীজ সংলগ্ন দক্ষিণ দিকে অপর একটি ব্রীজ নির্মান করার পর এই ব্রীজটি চলাচল বন্ধ হলেও মাঝে মধ্যে ছোটখাটো ভারী যানবাহন চলাচল করছে।

ব্রীজটি প্রায় ২ যুগ ধরে সংস্কারের অভাবে নষ্ট হয়ে যাচ্ছে। বর্তমান ব্রীজটি সংস্কার করা হলে আবারও চলাচলের উপযোগী হবে। তবে ফুলবাড়ী পৌরশহরের যানযট নিরশনের জন্য এই ব্রীজটি রাখা হয়েছে। যাতে এই ব্রীজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচল না করে রিক্সা ভ্যান যেন চলাচল করে। কিন্তু কেউ কারও কথা শোনেনা।

বালুবাহী ট্রালি ও অন্যান্য যানবাহন চলাচল করায় ব্রীজের নিচের ঢালাই খুলে পড়ছে। এমনকি দুই ধারে জনসাধারণের চলাচলের ফুটপাত নষ্ট হয়ে ঢালাই খুলে পড়ছে ও ওয়াল ভেঙ্গে পড়ছে। ব্রীজটি সংস্কারের জন্য স্থানীয় প্রশাসন, সড়ক ও জনপদ বিভাগ দিনাজপুর কোন ব্যবস্থা নিচ্ছে না।

এ ব্যাপারে ফুলবাড়ীর বিভিন্ন সুধিজন ব্রীজটির সংস্কারের জন্য অথবা পূর্ণ নির্মানের জন্য সংশ্লিষ্ট যোগাযোগ মন্ত্রনালয়ের আসুহস্তক্ষেপ কামনা করেছেন।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *