বুধবার-২৫ নভেম্বর ২০২০- সময়: রাত ২:৫৫
বিরামপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করলেন ইউএনও দিনাজপুর-গোবিন্দগঞ্জ টু-লেন সড়ক প্রসস্তকরণ কাজ দ্রুত এগিয়ে চলছে দায়ের করা মামলায় স্থায়ী জামিন লাভ আপনাদের সেবা করার মধ্যে দিয়ে, এই ভালোবাসার প্রতিদান দিয়ে যাব-এমপি শিবলী সাদিক” হিলিতে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’র মতবিনিময় পৌর নির্বাচনে মেয়র পদে কুড়িগ্রামে আওয়ামীলীগের বর্ধিত সভা উলিপুরে বাসের ধাক্কায় শিশুর মৃত্যু, সড়ক অবরোধ ধামইরহাটে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনা উপলক্ষে র‌্যালী ও আলোচন সভা বাগেরহাট প্রেসক্লাবের কমিটিকে জাতীয় মফস্বল সাংবাদিক ফোরামের অভিনন্দন পোকার পেটে কৃষকের আখ

পদন্নোতির দাবিতে হিলি ভুমি অফিসে কলম বিরতি

মোসলেম উদ্দিন-পদন্নোতির দাবিতে কর্ম বিরতি করেছেন দিনাজপুরের হিলির ভুমি অফিসের কর্মরত কর্মচারীরা। ২৫ থেকে ৩০ বছর চাকরী করে এবং অবসর গ্রহন পর্যন্ত আমাদের কোন পতন্নোতি হয় না।

সচিবলয়ে যারা নিয়োগ প্রাপ্ত হয়, তাদের পদন্নোতি হয়, কিন্তু আমরা একই পদে নিয়োগ পেয়েও কোন পদন্নোতি নেই, এমনটিই অভিযোগ তাদের।

এদিকে কর্ম বিরতি থাকায় ভুমি সংক্রান্ত সেবা না পেয়ে ফিরে যেতে হচ্ছে অনেকেই।

রোববার  (১৫ নভেম্বর) সকাল ৯ থেকে বিকেল ৫ টা পর্যন্ত ১৫-১৯ ও ২২-২৬ এবং ২৯-৩০ তারিখ পর্যন্ত ১২ দিনের এই কর্মসুচি হাতে নিয়েছেন  ১৩ এবং ১৬ গ্রেটের এই কর্মচারী গন।

হিলি ভুমি অফিসের সাটেফিকেট সহকারী ইমরুল হোসেন বলেন, আমরা ৩য় শ্রেণীর কর্মচারী, আমাদের কোন পদন্নোতি নেই। চাকরী পাবার পর থেকে যে পদে রয়েছি, আজ পর্যন্ত সেই পদে অবস্থান করছি। আমাদের অনেকের চাকরীর অবসর পর্যন্ত কোন উন্নতি হয় না।

তিনি দাবি করে বলেন, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসের কার্যালয় ও সহকারী কমিশনার(ভুমি) কার্যালয়ে কর্মরত কর্মচারীদের পদন্নোতির ব্যবস্থা করা হউক এবং গ্রেড ১৩-১৬ পদবী পরিবর্তন করে গ্রেড উন্নীত করনের দাবি জানাচ্ছি।

ভুমি অফিসের সার্ভেয়ার কর্মচারী গোলাম পাঞ্জাতন বলেন, আমরা ছোট চাকরীজীবি, আমাদের কোন পদন্নোতি বা মুল্যায়ন নেই। দির্ঘদিন যাবৎ চাকরী করে আসছি, যে পদে আছি, ঐপদেই রয়েছি।

এদিকে ভুমি অফিসে সেবা নিতে আসা আজাহার আলীর সাথে কথা হয়, তিনি বলেন, আমি তো আর জানতাম যে আজ আমার জমির কাজ হবে না। অনেক আশা করে আসলা, এসে দেখি সবাই বারান্দায় বসে আছে। আমার জমির কাজের কথা বলতে তারা বলল, এখন আমরা অফিসের কোন কাজ করবো না। তারা নাকি কলম বিরতি পালন করছেন।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *